৬ এপ্রিল শনিবার রোমে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো’র ফাইনাল

ডেস্ক রিপোর্ট:ইতালিতে বেড়ে ওঠা আগামী প্রজন্মকে ইসলামী শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে তৃতীয়বারের মতো শিশু-কিশোরদের অংশগ্রহণে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো-২০২৪ এর ফাইনালের পর্দা উন্মোচন কাল।
ন্যাশনাল কাফের সার্বিক তত্বাবধানে ও জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এনটিভি ইউরোপের ইতালি ব্যুরো প্রধান এবং বাংলাদেশ প্রেসক্লাব ইতালি এর সভাপতি সাংবাদিক মোঃ আফজাল হোসেন রোমানের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইতালি জুড়ে চলছে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো ২০২৪।আগামী শনিবার (৬ এপ্রিল) অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। রোমে এক সংবাদ সম্মেলনে আয়োজক ন্যাশনাল কাফের কর্ণধার একে জামান জানান, তিন শতাধিক অংশগ্রহণকারীর মধ্য থেকে ৬০ জন ট্যালেন্ট প্রতিযোগী ফাইনালে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন।পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও ইসলামি সংগীত এই দুইটি ক্যাটাগরিতে বয়সভিত্তিক মোট ৩টি গ্রুপে প্রতিযোগিতামূলক অংশগ্রহণে পবিত্র কোরআনের জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের শেষে প্রান্তে নির্বাচিত হবেন সেরা তিনজন।এই প্রতিযোগিতার বিচারকার্যের দায়িত্বে রয়েছেন ইতালির বিভিন্ন মসজিদ ও শিক্ষাপ্রতিষ্ঠানের বরেণ্য ইসলামিক স্কলার ও শিক্ষকরা।
ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রম ধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো এর পরিচালক মো. আফজাল হোসেন রোমান জানান, ইউরোপে বেড়ে ওঠা মুসলিম শিশুদের ইসলামী সংস্কৃতির দিকে আকৃষ্ট করাই এই আয়োজনের মূল লক্ষ্য। পাশাপাশি তিনি ইতালির অন্যান্য শহরেও এই শো আয়োজনের কথা ভাবছেন বলেও জানান উপস্থিত সাংবাদিকদের।
ফেব্রুয়ারির শেষের দিকে শুরু হওয়া এই আয়োজনে রাজধানী রোমের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও মাদরাসার শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। ২৩ মার্চ শনিবার রোমের একটি হলরুমে চূড়ান্ত বাছাই পর্বে বিভিন্ন স্কুল ও মাদরাসা থেকে নির্বাচিত ইয়েসকার্ড বিজয়ী তিন শতাধিক শিশু-কিশোর অংশ নেয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on print
Print

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ