ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের সম্মাননা প্রদান করেছে রোম দূতাবাস


ডেস্ক রিপোর্ট:বৈধপথে রেমিটেন্স প্রেরণ উৎসাহিত করতে বাংলাদেশ দূতাবাস, রোম, ইতালি একজন মহিলাসহ পাঁচ জন প্রবাসী বাংলাদেশীকে “রেমিট্যান্স পুরস্কার” প্রদান করেছে। মঙ্গলবার দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।
ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাঁদেরকে এ পুরস্কার প্রদান করা হয়। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম এ পুরস্কার বিতরণ করেন।
দূতাবাস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল বাংলাদেশ সরকার কর্তৃক প্রবাসীদের জন্য গৃহীত বিভিন্ন সেবা এবং কার্যক্রম বিষয়ক আলোচনা, সর্বজনীন পেনশন স্কীমের সুবিধা এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজীকরণ, বৈধপথে রেমিটেন্স প্রেরণে সরকারের উদ্যোগসমূহ নিয়ে আলোচনা সভা এবং রেমিটেন্স পুরস্কার বিতরণ। রেমিট্যান্স পুরস্কার অর্জনকারী ব্যক্তিগণও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এবং এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।
রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম তাঁর বক্তব্যে পুরস্কার প্রাপ্ত সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সকল বাংলাদেশীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে “প্রবাসী-বান্ধব সরকার” উল্লেখ করে প্রবাসীদের জন্য দূতাবাসের সেবার মান আরও বৃদ্ধিতে আশাবাদ ব্যক্ত করেন। ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত আরো বলেন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান এবং অন্যান্য সেবার মান বৃদ্ধি করার জন্য দূতাবাস আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
২০২৩ সালের “রেমিট্যান্স পুরস্কার” প্রাপ্ত ব্যাক্তিগণ হলেন: ব্যক্তি ক্যাটাগরি উদ্দিন জিয়া, মোঃ মাহফুজুল হক, মোঃ ওমর ফারুকসহ আরো অনেকে। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কাফ পিসি পয়েন্ট এর স্বত্তাধীকার নিবাশ চক্রবর্তী।
বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস, রোম “রেমিট্যান্স পুরস্কার” চালু করে। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ সপরিবারে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on linkedin
LinkedIn
Share on print
Print

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ